Categories
অনলাইন ইনকাম

এডসেন্স ইনভেলিড ক্লিক প্রটেক্টর

হ্যালো! গুগল এডসেন্স এর পরবর্তী সিরিজ এ আপনাকে স্বাগতম। এর আগের সিরিজে আমরা জানিয়েছিলাম কিভাবে গুগল এ্যাডসেন্স এপ্লাই করবেন এবং গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল জন্য কি কি বিষয় বস্তু জানতে হবে কি কি করতে হবে সেই সমস্ত বিষয় নিয়ে। গুগল এডসেন্স সম্পর্কিত প্রথম সিরিজ পড়তে এখানে ক্লিক করুন।

আজকের দ্বিতীয় পর্বে থাকছে গুগল এডসেন্স ইনভেলিড ক্লিক প্রটেক্টর কি? এবং এটি কেন ব্যবহার করবেন এই সমস্ত বিষয় নিয়ে আলোচনা।

সূচনাঃ আমরা যারা অনলাইনে কাজ করি তারা গুগল এডসেন্স এর সাথে অনেক বেশি পরিচিত এবং যাদের গুগল এডসেন্স থেকে ইনকাম সোর্স রয়েছে তারা বেশিরভাগ সময় ওয়েবসাইটের মাধ্যমে ইনকাম গুলো করে থাকে। আবার দেখা যায় ইউটিউব এর যে গুগল এডসেন্স রয়েছে সেটাতে এডসেন্স ইনভেলিড ক্লিক প্রটেক্টর এর প্রয়োজন পড়ে না কারণ সেটা নরমালি থাকে এবং সেখানে অটো প্রটেক্টর সিস্টেম থাকে যার জন্য সমস্যা হয় না।

কিন্তু দেখা যায় ওয়েবসাইটে অ্যাডসেন্স এর ক্ষেত্রে এই সমস্যার সম্মুখীন আমরা অনেকেই হয়ে থাকি সমস্যা থেকে বাঁচতে বিভিন্ন মাধ্যম আমরা অবলম্বন করে থাকি তারপরও একটা সময় দেখা যায় আমাদের এডসেন্স পার্মানেন্টলি সাসপেন্ড হয়ে যায় যেটা আমাদের জন্য অনেক বড় একটা হুমকিস্বরূপ হয়ে থাকে।

এখন বিষয় হচ্ছে এগুলো কারা করে? এবং কিভাবে করে?

এগুলো করবে আপনার শুভাকাঙ্ক্ষী যারা রয়েছে তারাই। কেননা আপনার শুভাকাঙ্খী যারা রয়েছে যারা আপনার থেকে বেনিফিট পাচ্ছে না কিন্তু আপনার সাথেই থাকছে তাদের কাজ এগুলো। তারা চাচ্ছেনা আপনি ভালো কিছু করেন, কারন সমাজের এটাই পরিচালন আপনার আশপাশে যারা থাকবে তারা আপনার ভালোমতো চাইবে না তারা চাইবে আপনাকে ক্ষতি করাটা এটা স্বাভাবিক।

তারা তাদের ব্রাউজারে ভিপিএন কানেক্ট করে আপনার ওয়েবসাইট থেকে ভিজিট করে বার বার এবং আপনার ওয়েবসাইটে দেখানো গুগোল বিজ্ঞাপনগুলোতে বারবার ক্লিক করে যার কারণে গুগোল এগুলো কে প্রটেক্ট করার জন্য আপনার “এডসেন্স টেম্পোরারি কিংবা পার্মানেন্টলি সাসপেন্ড” করে দেয় আবার অনেক সময় “এড লিমিট” করে দেয়। অর্থাৎ গুগলের নিয়মের বাইরে কোনো কিছু হোলে শেটা গুগোল অবশ্যই ব্যবস্থা নেয় তাই আপনার এখানে কোন সমস্যা দেখা গেলে সেটার ব্যবস্থা ও গুগোল যথারীতি নিয়ে থাকে।

এডসেন্স ইনভেলিড ক্লিক প্রটেক্টর এর সম্পর্কে!

মূল পয়েন্টঃ এডসেন্স ইনভেলিড ক্লিক থেকে বাঁচার উপায়? হ্যাঁ বাঁচার উপায় আছে তবে এই উপায়ে এত বেশি কার্যকর নয় যে কেউ ক্ষতি করতে পারবেনা। এটা এরকম যে ক্ষতি করতে পারবে কিন্তু অত বেশি ক্ষতি করতে পারবেনা। এর জন্য আপনাকে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট একটা প্লাগিন ব্যবহার করতে হবে। প্লাগিন নেইম (Ad Invalid Click Protector “AICP“) অথবা প্লাগিনটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

এই প্লাগিন সম্পর্কে আরো বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। এখানে যে সকল বিস্তারিত দেয়া হয়েছে এগুলো কেবলমাত্র গুগল থেকে আপনি পাচ্ছেন এগুলো সরাসরি গুগলের সাপোর্ট পেইজ। এছাড়াও আরও একটা প্রটেক্টর রয়েছে চাইলে আপনারা এটা ব্যবহার করে দেখতে পারেন। ব্যবহারবিধি জানতে এবং সম্পূর্ণ বিষয়টি বুঝার জন্য এখানে ক্লিক করুন

সর্বোপরি এডসেন্স ইনভেলিড ক্লিক প্রোটেক্টর এর জন্য গুগলে শতাধিক প্লাগিন এবং মাধ্যম রয়েছে তবে সেগুলো কখনোই ১০০% কার্যকারী না। এগুলো কেবল মাত্র বেসিক কাজগুলো করে থাকে। তবে সাজেস্ট থাকবে বেশি কাজ হলেও এগুলো ব্যবহার করার জন্য হয়তোবা এগুলো ব্যবহার করে আপনি উপকৃত হতে পারেন। কেননা আমরা এটা জানি যে একটা গুগল এডসেন্স ওয়েবসাইটে আপলোড করার জন্য কতটা সময় ইনভেস্ট করতে হয় কতটা কষ্ট করতে হয়। এছাড়াও আমরা এটাও জানি যে যে ডোমেইন এর আওতায় এডসেন্স থাকে ওই এডসেন্স যদি ডিজেবল হয়ে যায় তাহলে ওই ডোমেইনে আর এডসেন্স পাওয়া সম্ভব নয়। তাই সর্বোপরি এডসেন্সকে প্রটেক্ট করতেই হবে।

বাংলাদেশের অনেক বড় বড় ব্লগার রয়েছে যারা ব্লগিং করে, তাহলে তারা কেমনে প্রোটেক্ট করে? আপনি দেখবেন যারা বড় বড় ব্লগার যারা ব্লগিং করে তারা তাদের ওয়েবসাইটের এড্রেস অথবা লিংক কারো সাথে শেয়ার করবে না বিশ্বাস করে তাদের ফ্যামিলি অন বন্ধুবান্ধব অথবা শুভাকাঙ্খীদের কাছে। এগুলো শেয়ার না করাই বেটার আপনি আপনার মত করে কাজ করে যান এগুলো শেয়ার করার কোন প্রয়োজন হয় না। দেখা যায় আপনার লেখার মধ্যে কোন সমস্যা থাকলে সেটা নিয়ে তারা ট্রোল করবে কেননা তারা আপনাকে চিনে।

হ্যাঁ আমাদের কিন্তু আরো কয়েকটা বড় বড় ব্লগিং ওয়েবসাইট রয়েছে যেখান থেকে প্রত্যেক মাসে এডসেন্স ইনকাম ভালো হয় কিন্তু আমরা সেগুলো কারো সাথে শেয়ার করি না আর আমরা চাই আপনিও সে গুলো কারো সাথে শেয়ার না করেন নিজের মতো করে কন্টিনিউ করেন তাহলে আর শত্রুদের মাধ্যমে আপনি আপনার এডসেন্সকে হারাবেন না।

এটা ছিল আমাদের আজকের দ্বিতীয় পর্ব কমেন্ট করে জানান পরবর্তী পর্ব কি চান আপনি?

Leave a Reply

Your email address will not be published.